English

28 C
Dhaka
বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
- Advertisement -

তিন নায়ক প্রস্তাব ফেরানোর পর ‘বাজিগর’ পান শাহরুখ

- Advertisements -
বলিউড বাদশাহ শাহরুখ খান। দুই হাত উজাড় করে যিনি লুফে নেন কোটি ভক্তের ভালোবাসা। রোমান্টিক ঘরানার রাজা বলা হয় তাকে। পর্দায় শাহরুখ মানেই আলোড়ন ফেলা রোমান্সের অনুভূতি।
তবে এই রোমান্টিক হিরোর শুরুটা কিন্তু হয়েছিল খলনায়ক হিসেবেই। ক্যারিয়ারে খলনায়ক হিসেবে নিজের সফলতা পান বলিউড বাদশাহ। ধীরে ধীরে আজ তিনি বলিউডের সম্রাট। আর এই দীর্ঘ জার্নিতে তার প্রথম মাইলফলক ‘বাজিগর।
১৯৯৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় আব্বাস-মাস্তান পরিচালিত রোমান্টিক-অ্যাকশন-থ্রিলার ঘরানার ‘বাজিগর।’ সিনেমাটিতে অ্যান্টি-হিরো চরিত্র অজয় শর্মা ওরফে বিকি মালহোত্রার হয়ে পর্দা কাঁপিয়ে দিয়েছিলেন শাহরুখ। ইতিহাস সৃষ্টি করে ‘বাজিগর’। দর্শক থেকে সমালোচক, মুহূর্তেই লুফে নেন এক নতুন তারকাকে।
কিন্তু আপনি জানেন কি, এই চরিত্রের জন্য শাহরুখ প্রথম পছন্দ ছিলেন না পরিচালক যুগলের! তিন হাত ঘুরে তবেই কাজটি আসে শাহরুখ খানের হাতে। 

শাহরুখ খান তখন ইন্ডাস্ট্রিতে নতুন। তার কথা কোনো পরিচালকের মনেই হয়নি। বাজিগরের প্রথম প্রস্তাব যায় সেই সময়ের উদীয়মান তারকা সালমান খানের কাছে। তবে সালমান খানের শিডিউল থাকায় প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

এরপর সেই প্রস্তাব যায় অনিল কাপুরের কাছে। কিন্তু চরিত্রটি নেতিবাচক হওয়ায় অনিল স্পষ্ট জানিয়ে দেন, এই ধরনের চরিত্রে অভিনয় করতে পারবেন না তিনি।

অনিলের থেকে হিরোর প্রস্তাব যায় অক্ষয় কুমারের কাছে। কারণ তার আগে খিলাড়ি আব্বাস মাস্তানের সিনেমা করে বিরাট হিট পেয়েছিলেন। কিন্তু হিরোর ইমেজ নষ্ট না করার অজুহাতে বাজিগরের প্রস্তাব ফিরিয়ে দেন অক্ষয় কুমারও। শেষ পছন্দ ছিলেন শাহরুখ। আর শাহরুখ খান শেষ পর্যন্ত হেরে গিয়ে জিতে যান বাজিগরে।

‘বাজিগর’-এ প্রথমবার শাহরুখ ও কাজল একসঙ্গে কাজ করেন। পরে এই জুটি বলিউডের অন্যতম সেরা অনস্ক্রিন জুটির তকমা পান। এই সিনেমাটির মাধ্যমেই বলিউডে অভিষেক হয় শিল্পা শেঠির। বাজিগরে পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করা সিদ্ধার্থ রায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন কয়েক বছর আগে।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন