English

28 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
- Advertisement -

ঢাকায় নচিকেতার কনসার্ট স্থগিত

- Advertisements -
Advertisements
Advertisements

অধীর আগ্রহে বাংলাদেশে আসার অপেক্ষা করছিলেন ওপার বাংলার শিল্পী নচিকেতা চক্রবর্তী। শুক্রবার (২৬ জুলাই) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে তার কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সম্প্রতি কোটা আন্দোলন ঘিরে সহিংস পরিস্থিতিতেও বাংলাদেশে এসে গান করার ইচ্ছার কথা জানিয়েছিলেন তিনি। তবে গায়কের কনসার্টটি অবশেষে বাতিল করেছে আয়োজক প্রতিষ্ঠান আজব কারখানা।

প্রায় এক মাস আগে এ কনসার্টের তারিখ চূড়ান্ত করা হয়। ২৬ জুলাই ঢাকায় গান গাওয়ার জন্য প্রস্তুত ছিলেন জীবনমুখী গানের শিল্পী নচিকেতা। কোটা আন্দোলন ঘিরে দেশের পরিস্থিতি অস্থিতিশীল হওয়ায় নচিকেতাকে কনসার্ট বাতিল করতে বলেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপ্যাধায়। তার পরও ঢাকায় কনসার্টে অংশ নেওয়ার প্রবল ইচ্ছা প্রকাশ করেছিলেন এই গায়ক।
শেষ পর্যন্ত এ কনসার্ট বাতিল করা হয়েছে। 

এ বিষয়ে সামাজিক যোগাগোগ মাধ্যমে একটি বিবৃতি দিয়েছে আয়োজক প্রতিষ্ঠান আজব কারখানা। তাতে জানানো হয়েছে, ২৬ জুলাই অনুষ্ঠিতব্য ‘নচিকেতা লাইভ ইন ঢাকা উইথ জয় শাহরিয়ার ভলিউম ২’ কনসার্টটি দেশের বর্তমান সার্বিক পরিস্থিতি বিবেচনায় অনুষ্ঠিত হচ্ছে না।

নচিকেতার কনসার্টের নতুন তারিখ ঘোষণা করে প্রতিষ্ঠানটি জানিয়েছে, দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী ২ সেপ্টেম্বর কনসার্টটি অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে যারা টিকিট কেটেছেন, তারা এই টিকিট দিয়েই কনসার্টটি উপভোগ করতে পারবেন বলেও জানিয়েছে সংস্থাটি।

জীবনমুখী গানের জন্য দুই বাংলায় সমান জনপ্রিয় নচিকেতা। নীলাঞ্জনা, যখন সময় থমকে দাঁড়ায়, অনির্বাণ, বৃদ্ধাশ্রম-এর মতো তুমুল জনপ্রিয় গান নিয়ে আসা নচিকেতা ভিন্নধর্মী গানের জন্য বরাবরই প্রশংসিত। সদ্যই কিংবদন্তি অভিনেতা মহানায়ক উত্তম কুমারের ৪৪তম মৃত্যুবার্ষিকীতে রাজ্য সরকারের বিশেষ পুরস্কার ‘মহানায়ক সম্মান’-এ ভূষিত হয়েছেন নচিকেতা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন