English

26 C
Dhaka
শনিবার, অক্টোবর ৫, ২০২৪
- Advertisement -

আবার সিনেমায় পার্থ বড়ুয়া

- Advertisements -

নাসিম রুমি: পার্থ বড়ুয়া গানের মানুষ। গান গাওয়ার পাশাপাশা পার্থ নিজেকে একজন অভিনেতা হিসেবেও প্রতিষ্ঠিত করেছেন।

সম্প্রতি তিনি নতুন এক সিনেমায় অভিনয়ের জন্য চুক্তি করেছেন। চলতি মাসেই সিনেমার চিত্রায়নে অংশ নেবেন পার্থ।

Advertisements

‘নীল জোছনা’ নামের এই সিনেমাটি নির্মাণ করছেন ফাখরুল আরেফীন খান। এর আগে তিনি ‘ভুবন মাঝি’, ‘গণ্ডি’, ‘জেকে ১৯৭১’ নির্মাণ করেছেন।

সরকারি অনুদানের ‘নীল জোছনা’ সিনেমাটি নির্মিত হয়েছে মোশতাক আহমেদের প্যারাসাইকোলজিবিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে।

জানা গেছে, এই সিনেমায় পার্থকে ডা. তরফদার চরিত্রে দেখা যাবে।

নতুন সিনেমায় অভিনয় প্রসঙ্গে পার্থ বড়ুয়া বলেন, ‘নির্মাতা ফাখরুল আরেফিন খানের সঙ্গে আমার বন্ধুত্ব দীর্ঘদিনের। গল্প আর চরিত্র পছন্দ হয়েছে বলেই এবারই প্রথমবারের মতো আরেফীনের সিনেমায় অভিনয় করছি। আশা করছি ভালো একটি কাজ হবে।’

Advertisements

নীল জোছনা পার্থ অভিনীত তৃতীয় সিনেমা। তিনি সর্বপ্রথম সিনেমায় অভিনয় করেন ২০১৬ সালে অমিতাভ রেজার আয়নাবাজি সিনেমায়। সেখানে তার অভিনীত সাংবাদিক চরিত্রটি দর্শকমহলে দারুণ সাড়া ফেলে। এরপর তাকে দেখা গেছে ২০২২ সালে মুক্তি পাওয়া ‘মেইড ইন চিটাগাং’ সিনেমায়।

পার্থ বড়ুয়া প্রসঙ্গে নির্মাতা আরেফিন বলেন, ‘ডা. তরফদার চরিত্রের জন্য পার্থ বড়ুয়া মানানসই হবে। সেই জায়গা থেকে তার সঙ্গে যোগাযোগ করি এবং তিনি চিত্রনাট্য দেখে সিনেমায় অভিনয়ের জন্য রাজি হন। এই ধরনের চরিত্রে পার্থদাকে এর আগে কেউ দেখেননি।’

সিনেমাটি নিয়ে ফাখরুল আরেফিন খান আরও বলেন, ‘নীল জোছনা’ সিনেমার কাজ শুরু করেছিলাম প্রায় ৬ বছর আগে। সেই ২০১৮ সালের শেষের দিকে। প্যারাসাইকোলজি নিয়ে এর আগে বাংলাদেশে কোনো কাজ হয়নি। আর সে কারণেই যখন মোশতাক আহমেদের উপন্যাসটি পড়ি, তখনই চিন্তা করি সিনেমা বানানোর। এরপর ২০১৯ সালে করোনা এবং আমার ‘জেকে ১৯৭১’ সিনেমার কারণে কাজটি বন্ধ ছিল। এরপর আবারও গত বছরের শুরু থেকে কাজটি শুরু করি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন