English

29 C
Dhaka
শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০২৪
- Advertisement -

১৫ বছর পর বাংলাদেশ বেতারের গানে কণ্ঠ দিলেন মনির খান

- Advertisements -

নাসিম রুমি: দীর্ঘ ১৫ বছর পর বাংলাদেশ বেতারের গানে কণ্ঠ দিলেন জনপ্রিয় সংগীতশিল্পী মনির খান। বেতারের চারটি গানে কণ্ঠ দিয়েছেন এই শিল্পী। বুধবার (২৫ সেপ্টেম্বর) এসব তথ্য জানিয়েছেন মনির খান।

Advertisements

মনির খানের গাওয়া চারটি গানের মধ্যে একটি গান নিয়ে জোর চর্চা চলছে। কারণ একটি গান ‘বৈষম্যবিরোধী’ আন্দোলনকে কেন্দ্র করে রচিত হয়েছে। ‘এক মহাক্যাব্য লেখা হলো ছাত্র-জনতার অভ্যুত্থানে/ বাংলাদেশ নতুন করে পেয়েছি তোমায় ভালোবাসার ঐকতানে’— এমন কথার গানটি লিখেছেন গীতিকার মুন্সি ওয়াদুদ। সুর ও সংগীতায়োজন করেছেন মকসুদ জামিল মিন্টু।

‘বৈষম্যবিরোধী’ গানটি রেকর্ডিংয়ের সময়ে স্টুডিওতে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো বেতার পরিদর্শন করেন তিনি।

Advertisements

‘বৈষম্যবিরোধী’ এ গান সম্পর্কে মনির খান বলেন, ‘গত সোমবার বেতারের স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়েছে। গীতিকার মুন্সি ওয়াদুদ, তিনি তো বরাবরই ভালো লেখেন। তার লেখনি নিয়ে নতুন করে বলার কিছু নেই। আবার মকসুদ জামিল মিন্টু ভাইয়ের সুরের কথা কী বলব, অসাধারণ। সব মিলিয়ে অনেক সুন্দর একটি গান করেছি।’

শিল্পীর সৃজনশীল কাজের স্বাধীনতা প্রসঙ্গে মনির খান বলেন, ‘একজন সাধারণ মানুষ বলেন আর সংগীতশিল্পী বলেন, একটা কথাই বলব- কখনো কোনো শিল্পীকে যেন কোনোভাবে তার সৃজনশীল কাজে বাধা প্রদান করা না হয়। শিল্পীদের সঙ্গে যেন প্রতিহিংসার রাজনীতি না হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন