English

32 C
Dhaka
সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
- Advertisement -

‘হ্যারি পটার’ তারকা রবি কোল্ট্র্যান মারা গেছেন

- Advertisements -
Advertisements

‘হ্যারি পটার’ খ্যাত স্কটিশ অভিনেতা রবি কোল্ট্র্যান মারা গেছেন। জনপ্রিয় মুভি সিরিজ হ্যারি পটারের ‘হ্যাগ্রিড’ চরিত্রে অভিনয় করার জন্য সর্বাধিক পরিচিত তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২।

Advertisements

অভিনেতার এজেন্ট বেলিন্ডা রাইট জানান, শুক্রবার স্কটল্যান্ডের একটি হাসপাতালে তিনি মারা যান।

 বেলিন্ডা রাইট বলেন, ‘একজন বিস্ময়কর অভিনেতা হওয়ার পাশাপাশি তিনি একজন বুদ্ধিমান ব্যক্তি ছিলেন। দীর্ঘ ৪০ বছর তাঁর প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। মৃত্যুকালে তিনি তাঁর সন্তান স্পেন্সার এবং অ্যালিস, তাঁর বোন অ্যানি রে ও তাঁর প্রাক্তন স্ত্রী রোনা জেমেলকে রেখে গেছেন। ’
১৯৯০ এর দশকে জনপ্রিয় টিভি সিরিজ ‘ক্র্যাকার’-এ অপরাধ সমাধানকারী মনোবিজ্ঞানীর চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন কোল্ট্র্যান। শো’তে তাঁর অভিনয়ের জন্য তিনি তিন বছর ধরে ব্রিটিশ একাডেমি টেলিভিশন অ্যাওয়ার্ডে (বাফটা) সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন। তারপরে তিনি জে কে রাউলিংয়ের সর্বাধিক বিক্রিত হ্যারি পটার সিরিজের চলচ্চিত্রে ‘হ্যাগ্রিড’ হিসেবে বিশ্বব্যাপী পরিচিতি পান। ২০০১ থেকে ২০০৮ পর্যন্ত মুক্তিপ্রাপ্ত হ্যারি পটারের আটটি ছবিতেই তিনি নমনীয় অর্ধ-দৈত্যের ভূমিকায় অভিনয় করেছিলেন, যিনি ছিলেন জাদুকরের পরামর্শদাতা এবং বন্ধু। এছাড়াও জেমস বন্ড থ্রিলার ‘গোল্ডেনআই’ এবং ‘দ্য ওয়ার্ল্ড ইজ নট এনাফ’-এ গুরুত্বপূর্ন ভূমিকায় অভিনয় করেছেন তিনি।
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন