English

32 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
- Advertisement -

হানিফ সংকেত-এর ঈদের নাটক ‘ব্যবহার বিভ্রাট’

- Advertisements -

নাসিম রুমি: প্রতিবারের মতো এবারও ঈদের নাটক নির্মাণ করেছেন বরেণ্য নির্মাতা হানিফ সংকেত। নাটকের নাম ‘ব্যবহার বিভ্রাট’। প্রচার হবে এটিএন বাংলায় ঈদের দিন রাত ০৮টা ৫০ মিনিটে। বরাবরই হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের বাড়তি কৌতূহল থাকে। প্রতি বছর দুই ঈদে দু’টি নাটক নির্মাণ করেন তিনি।

Advertisements

বরেণ্য এই নির্মাতার প্রতিটি নাটকেই থাকে চমৎকার সামাজিক বক্তব্য, যে কারণে এই ভিউ বাণিজ্যের যুগেও পরিবার নিয়ে দর্শকরা তার নাটক উপভোগ করেন। একটি পোশাক নির্মাতা প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরী, তত্ত্বাবধায়ক ও তাদের স্ত্রীদের নিয়ে গড়ে উঠেছে ‘ব্যবহার বিভ্রাট’র গল্প। সদ্য বিবাহিত দম্পতি নিরাপত্তা প্রহরী তার স্ত্রী সুখে-শান্তিতে বসবাস করছিলেন। হঠাৎ তাদের সংসারে নেমে আসে অশান্তি। আর অশান্তির কারণ প্রযুক্তির অপব্যবহার।

Advertisements

নাটকের টাইটেল সংগীতেই নাটকের মূল বক্তব্য তুলে ধরা হয়েছে- ‘সবকিছুতেই আছে রে ভাই ভালো মন্দ দিক, ভালো দিকটা বুঝলে পরে সকল কাজই ঠিক’। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, সৌম্য জ্যোতি, মেঘলা সুহাসিনী টুপুর, আইনুন নাহার পুতুল ও নজরুল ইসলাম।

নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী, কণ্ঠ দিয়েছেন অয়ন চাকলাদার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন