English

28 C
Dhaka
শনিবার, অক্টোবর ২৬, ২০২৪
- Advertisement -

দুলাভাই মানিকের সঙ্গে কী সম্পর্ক ববিতার!

- Advertisements -
Advertisements

শনিবার, ২৬ অক্টোবর বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) রাত ৯টা ০৫ মিনিটে প্রচারিত হবে নাটক ‘মাইজ্যা দুলাভাই’। সৈয়দ মহিদুর রহমানের রচনায় নাটকটি প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস। অভিনয় করেছেন গোলাম ফরিদা ছন্দা, নূর এ আলম নয়ন, তানজুম আরা পল্লী, তারিক স্বপন, আতিক খান, মাইশা, হানিফ খানসহ আরো অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে- পিতৃ- মাতৃহীন একাকী মানিক। তার জন্মস্থান মানিকগঞ্জ কিন্তু বিয়ে করেছেন ময়মনসিংহের মেয়ে শাবানাকে। শাবানারা তিন বোন। বোনদের মধ্যে শাবানা মেজ। বড় বোন সুজাতার নিজ গ্রামে বিয়ে হওয়াই তার স্বামী লতিফ শ্বশুরবাড়িতে থেকেই শ্যালিকাদের পিতৃস্নেহে দেখাশোনা করেন। সহজ-সরল স্বভাবের মেজ জামাই মানিক তার একমাত্র শ্যালিকা ববিতাকে খুব ভালোবাসেন।

Advertisements

কারণ তার একটা বোন ছিল তাকে ছোটবেলায় হারিয়ে ফেলেছে। ববিতার মাঝে মানিক যেন সেই মৃত বোনের ছায়া খুঁজে পায়। এই স্নেহপ্রবণতা স্ত্রী শাবানার মনে সন্দেহের জন্ম দেয়। সন্দেহ আরো তীব্র হয় তখন ববিতা যখন তার ব্যক্তিগত কিছু কথা বলতে মানিককে নিয়ে বাড়ির বাইরে যায়। ঘটনা বড় দুলাভাই লতিফের কানে পৌঁছায়। এতে সে ক্ষিপ্ত হয়ে মানিককে শায়েস্তা করতে তার ঘরে ডাকে। তখনই প্রকাশিত হয় আসল সত্য। সবাই জানতে পারে ববিতার প্রতি মানিকের দুর্বলতার আসল রহস্য! এভাবে এগিয়ে যায় নাটকের কাহিনী।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন