English

27 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
- Advertisement -

শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের যে আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী

- Advertisements -

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সৃষ্ট সহিংসতার পর বন্ধ রয়েছে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষাপ্রতিষ্ঠান প্রশাসন ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে দূরুত্ব তৈরি হয়েছে বলে জানা গেছে। এ নিয়ে শিক্ষার্থীদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

Advertisements

এমন পরিস্থিতিতে দেশের উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সক্রিয় ছাত্রসংগঠনগুলোর নেতাদের সঙ্গে আলোচনা করতে প্রতিষ্ঠানপ্রধানদের অনুরোধ করেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শুক্রবার (২৬ জুলাই) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের পাঠানো ‘শিক্ষামন্ত্রীর এক বার্তায়’ এ তথ্য জানানো হয়।

Advertisements

এতে বলা হয়েছে, ‘উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানেসমূহে নিরাপত্তা ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ নিশ্চিত করে পাঠদান শুরু করার জন্য ছাত্রসংগঠনসমূহের নেতাদের সঙ্গে আলোচনা করার জন্য প্রতিষ্ঠানপ্রধানদের প্রতি অনুরোধ জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।’

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা শুরু হওয়ায় গত ১৬ জুলাই রাতে শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান, মাদরাসা ও পলিটেকনিক ইনস্টিটিউট অনির্দিষ্টকালের জন্য ক্লাস বন্ধ ঘোষণা করা হয়। কিছুক্ষণ পরই চলমান এইচএসসি ও সমমান পরীক্ষাও স্থগিতের ঘোষণা দেয় বাংলাদেশ আন্ত শিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

তা ছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত দেশের সব অনার্স কলেজও বন্ধের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

একই দিন রাতে দেশের সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এরপর থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন