English

28 C
Dhaka
শনিবার, অক্টোবর ২৬, ২০২৪
- Advertisement -

ডায়াবেটিক এসোসিয়েশন অফ বাংলাদেশ এর উদ্যোগে চতুর্থ এনএইচএন সায়েন্টিফিক সভা অনুষ্ঠিত

- Advertisements -

পৃথিবীর দীর্ঘস্থায়ী রোগুগুলোর মধ্যে ডায়াবেটিস অন্যতম। ডায়াবেটিস নিয়ন্ত্রণ, ব্যবস্থাপনা এবং ঝুঁকি কমিয়ে আনতে নতুন নতুন চিকিৎসা আসছে। সাধারণ মানুষ যতো সচেতন হবে, খাদ্যভাসে পরিবর্তন আনবে মানুষ ততই এই রোগ নিয়ন্ত্রণ করে তুলনামূলক সুস্থভাবে জীবনযাপন করতে পারবে।

Advertisements

আজ ২৫ অক্টোবর শুক্রবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে ডায়াবেটিক এসোসিয়েশন অফ বাংলাদেশ (বাডাস)-এর উদ্যোগে চতুর্থ এনএইচএন (ন্যাশনাল হেলথ নেটওয়ার্ক ) সায়েন্টিফিক সভা-২০২৪ এর উদ্বোধনী পর্বে বিষয় বিশেষজ্ঞ চিকিৎসকরা একথা বলেন। সভার উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডায়াবেটিক এসোসিয়েশন অফ বাংলাদেশের সভাপতি জাতীয় অধ্যাপক ডা. একে আজাদ খান। সভায় সভাপতিত্ব করেন ইমিরেটাস প্রফেসর ডা. হাজেরা মাহতাব। শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন ন্যাশনাল হেলথ নেটওয়ার্ক (এনএইচএন)-এর সিইও ডা. এম এ সামাদ।

Advertisements

সভায় বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ডায়াবেটিক এসোসিয়েশন অফ বাংলাদেশ (বাডাস) এর মহাসচিব মো. সায়েফউদ্দিন, বাডাস-এর নির্বাহী কমিটির সদস্য হানিফ মাহতাব, এএইচ এন এর বোর্ড অফ এডভাইজার-এর সদস্য খান মো. হেলাল, রেজানুল কবীর। অনুষ্ঠানে জাতীয় প্রফেসর ডা. একে আজাদ খানকে এনএইচ এর পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়। দিনব্যাপী এই অনুষ্ঠানের বিভিন্ন পর্বে ডায়াবেটিক নিয়ন্ত্রণ, ডায়াবেটিক চিকিৎসা ও সচেতনতা নিয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অধিবেশন অনুষ্ঠিত হয়। যেখানে ডায়াবেটিস প্রতিরোধে আধুনিক চিকিৎসা, ব্যবস্থাপনা, প্রতিকার নিয়ে বিশদ আলোকপাত করা হয়।

সভায় প্রফেসর ডা. একে আজাদ খান বলেন, এনএইচ এন অনেক চড়াই উতরাই মোকাবিলা করে স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় নিতে চায়।অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. মিয়া মো. মের্তোজা আমীন এবং ডাক্তার ফারজানা শারমীন শীলা। সারাদেশ থেকে বিপুল সংখ্যক চিকিৎসক, সংগঠক চতুর্থ এনএইচএন সায়েন্টিফিক সভা-২০২৪ এ অংশগ্রহণ করেন। সবশেষে র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন