English

26 C
Dhaka
শনিবার, অক্টোবর ৫, ২০২৪
- Advertisement -

ফটিকছড়ি উপজেলায় জেলা রেড ক্রিসেন্টের ফুড প্যাকেজ বিতরণ

- Advertisements -

তার্কিস রেড ক্রিসেন্টের সহযোগিতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের আয়োজনে চট্টগ্রাম জেলা ইউনিট এবং যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বাস্তবায়নে ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়ি ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ফুড প্যাকেজ বিতরণ করা হয়। ২১ ই সেপ্টেম্বর শনিবার বন্যায় ক্ষতিগ্রস্ত ফটিকছড়ি উপজেলার মানুষের মাঝে এক সপ্তাহের ফুড প্যাকেজ বিতরণ করা হয়।

ফুড প্যাকেজে চাল, ডাল, তেল, লবন সুজি, চিনি রয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ।

Advertisements

উপস্থিত ছিলেন তার্কিস রেড ক্রিসেন্টের সিনিয়র এডমিন অফিসার মো: জাসেম চৌধুরী, সমাজসেবক আলহাজ্ব মো: সরওয়ার আলমগীর, ইউনিয়নের মেম্বার মো: নুরুল ইসলাম আরো উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্টের যুব প্রধান কৃষ্ণ দাশ,দুর্যোগ ও মানবিক সাড়া প্রদান বিভাগীয় উপপ্রধান সিরাজুল করিম হিরু এবং তহবিল ও সংরক্ষণ বিভাগীয় উপপ্রধান রাকিব রায়হান ও যুব সেচ্ছাসেবকবৃন্দ।

জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ বলেন, বন্যার শুরু থেকেই মিরসরাই ও ফটিকছড়িসহ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় যুব স্বেচ্ছাসেবকরা উদ্ধার ও সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে। উপজেলা সমূহ ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি পরবর্তীতে বিভিন্ন সাহায্য সহযোগিতা প্রদান করা হবে বলে জানান তিনি। সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান জানান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ।

Advertisements

তিনি বলেন, ভয়াবহ বন্যায় চট্টগ্রামের বিভিন্ন উপজেলা বিপর্যস্ত হয়েছে। এই অবস্থায় এখন পানি নেমে গেলেও করলেও এখনোও অনেক নিঃস্ব মানুষ মানবেতর জীবন যাপন করছেন তাদেরকে পূণবাসন করতে হবে। বন্যাকবলিত এলাকার মানুষ সহায় সম্বল হারিয়ে এখন কষ্টে আছে। দেখা দিচ্ছে রোগব্যাধি।

ডায়রিয়া, চর্মরোগসহ জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত হচ্ছে বন্যার্ত এলাকার মানুষ। সুতরাং তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। পর্যাপ্ত ওষুধপত্র ও চিকিৎসাসেবার যথাযথ ব্যবস্থা করতে হবে এ ব্যাপারে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিট বদ্ধপরিকর। যতদিন প্রয়োজন হবে ততদিন এই মানবিক সহযোগিতা অব্যাহত থাকবেন বলে জানান তিনি।

তিনি আরো বলেন, রেড ক্রিসেন্ট এর পক্ষ থেকে নিত্য ফুড প্যাকেজের পাশাপাশি প্রয়োজনীয় জিনিসপত্র, ওষুধ এবং বিভিন্ন চিকিৎসা সেবা ও আর্থিক সহায়তাও করে যাচ্ছি। বন্যার্তদের যতদিন প্রয়োজন আমরা সাহায্য করে যাবো।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন