English

29 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
- Advertisement -

উখিয়ায় ইলিয়াস কাঞ্চনের ভক্ত ইদ্রীস এর মানবিকতায় সু-চিকিৎসা পেলো ভারসাম্যহীন নারী

- Advertisements -

মো: ইদ্রীস। ছোট বেলা থেকে তিনি নায়ক ইলিয়াস কাঞ্চনের অন্ধ ভক্ত। প্রিয় তারকার প্রায় সব সিনেমা তিনি দেখেছেন। সিনেমা দেখে দেখে নায়ক ইলিয়াস কাঞ্চনের চরিত্রগুলো নিজের ভেতর লালন করতে থাকে সে। পর্দায় নায়ক ইলিয়াস কাঞ্চন যেমন পরউপকারী গরীবের বিপদে ঝাপিয়ে পড়েন। তেমনি ভক্ত মো: ইদ্রীসও চেষ্টা করেন মানুষের পাশে সব সময় দাড়াতে। এবার ইদ্রীস এর সহযোগিতায় মানসিক ভারসাম্যহীন এক নারী পেলো চিকিৎসা ও খোজ মিলেছে সে নারীর আংশীক পরিচয়।

Advertisements

জানা যায়, মানসিক ভারসাম্যহীন মোছা: রোকেয়া নামে এক নারী দীর্ঘদিন রাস্তায় দোকান, মার্কেটে বস্ত্রহীন অবস্থায় পড়ে থাকতো। দিন দিন তার শারীরিক অবস্থা ভিষন খারাপ হয়ে যায়। দৃশ্যটি চোখে পড়ে ইলিয়াস কাঞ্চনের অন্ধ ভক্ত ইদ্রীস এর। এরপর তিনি পর্দার নায়ক ইলিয়াস কাঞ্চনের কাজের প্রতি অনুপ্রেরনা নিয়ে ঝাপিয়ে পড়ে সেই পাগল নারীর বিপদে সাহায্যের হাত নিয়ে।

ইদ্রীস নিজে দায়িত্ব নিয়ে তার চিকিৎসার ব্যবস্থা করেন। ইদ্রীসের সামর্থ অনুযায়ী চিকিৎসার করানোর পর তিনি তার ফেসবুক আইডিতে ঐ নারীর জন্য সহযোগীতা কামনা করেন। সেখানে তার পোষ্ট দেখে অনেকে এগিয়ে আসে। এবং বিষয়টি উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরেও আসে।

Advertisements

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব তানভীর হোসেন জানান, নামহীন অজ্ঞাতনামা একটি ভারসাম্যহীন পাগলের বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জানতে পারি। এরপর বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হয়। ঐ নারীর উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম রেফার করা হবে বলে জানান তিনি।

ইদ্রীস নিরাপদ নিউজকে জানান, তিনি ছোট বেলা থেকে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের ভক্ত। তিনি ইলিয়াস কাঞ্চনের সিনেমা এবং বাস্তব জীবনের ব্যাক্তি ইলিয়াস কাঞ্চনের সকল কাজ ফলো করেন। চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন একজন মানবিক মানুষ। নিরাপদ সড়ক চাই নামে একটি আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। দীর্ঘ ৩২ বছর ধরে তিনি মানব সেবা করে যাচ্ছেন। ইলিয়াস কাঞ্চন বিভিন্ন সময় বন্যা করোনা সহ দেশের যেকোন ক্লান্তিলগ্নে বিপদগ্রস্ত মানুষের পাশে দাড়ান। এসব কাজ আমাকে অনুপ্রানিত করে। আমিও চেষ্টা করি ওনার মতো ভালো কাজ করার। আজ যখন আমি এই পাগলী মহিলাকে দেখি তখন চুপ করে থাকতে পারিনি। আমি তাকে সাহায্য করার জন্য নেমে পরি। এবং আমার এই কাজে অনেকে এগিয়ে এসেছে আমি সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ইদ্রীস জানান, এই মহীলার পরিচয় আমরা জনতাম না। পরে তার পরিচয় সনাক্ত করার চেষ্টা করেছি। তিনি আড্ডা ইউনিয়ন, উপজেলা-বাডুয়া,কুমিল্লার বাসীন্দা বলে জানা গেছে। তার পুরোপুরি ঠিকানা সংগ্রহ করার চেষ্টা করছি। পরিচয় মিললে তার পরিবারের নিকট মেয়েটিতে তুলে দেয়া হবে বলে জানান ইদ্রীস।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন