English

31 C
Dhaka
শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
- Advertisement -

ফরিদপুরে প্রতিমা ভাঙচুর, সন্দেহভাজন ভারতীয় নাগরিক গ্রেফতার

- Advertisements -

ফরিদপুরের ভাঙ্গা থানাধীন ভাঙ্গা বাজারস্থ হরি মন্দির ও কালী মন্দিরে নির্মিতব্য প্রতিমা ভাঙচুরের ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম সঞ্জিত বিশ্বাস (৪৫)। পুলিশ জানিয়েছে, গ্রেফতার সঞ্জিত বিশ্বাস ভারতীয় নাগরিক।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) ইনামুল হক সাগর এ তথ্য জানান।

Advertisements

তিনি বলেন, গত ১৪ সেপ্টেম্বর দিনগত রাতে ফরিদপুরের ভাঙ্গা থানাধীন ভাঙ্গা বাজারস্থ হরি মন্দির ও কালী মন্দিরে নির্মিতব্য প্রতিমা কে বা কারা ভাঙচুর করে। খবর পেয়ে পরদিন থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

পরে ফরিদপুর পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করে দেখেন, হরি মন্দিরের কার্তিক ঠাকুরের হাতের আঙুল, ময়ূরের গলা মোচড়ানো, ঘোড়ার কান ও আঙুল, অসুরের হাতের আঙুল এবং কালী মন্দিরের গণেশের হাতের আঙুল ও শুঁড় ভাঙা হয়েছে।

Advertisements

তখন ঘটনাস্থলে উপস্থিত সনাতন ধর্মাবলম্বী নেতাদের সঙ্গে মতবিনিময়কালে পুলিশ সুপার প্রয়োজনীয় নির্দেশনা দেন।

এআইজি ইনামুল হক সাগর আরও বলেন, ঘটনার বিষয়ে তদন্তকালে কালী মন্দিরের সামনে পরিত্যক্ত খাটের ওপর শয়নরত অবস্থায় একজন ও খাটের পাশে মাটিতে আরেকজন ব্যক্তিকে দেখতে পাওয়া যায়।

তাদের একজনকে জিজ্ঞাসাবাদে (বৃদ্ধ ব্যক্তি) স্থানীয়রা পরিচিত বলে শনাক্ত করেন। অন্য ব্যক্তিকে নাম-পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি নাম-পরিচয় না জানালে তার ওপর সন্দেহ হওয়ায় তাকে থানায় এনে নিবিড় জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদকালে তিনি একবার বাংলা ও একবার হিন্দি ভাষায় কথা বলেন। তিনি পশ্চিমবঙ্গের নদীয়া জেলার বাসিন্দা নিশিকান্ত বিশ্বাসের ছেলে বলে জানান।

গ্রেফতার সঞ্জিত বিশ্বাসকে ভাঙ্গা থানার জিডি মোতাবেক আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় তদন্ত অব্যাহত আছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন