English

26 C
Dhaka
সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
- Advertisement -

ম্যাচ টিকেটে ইংল্যান্ডের পতাকাতেই ভুল করল বিসিবি!

- Advertisements -

নাসিম রুমি: ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বছরের প্রথম আন্তর্জাতিক সিরিজ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। আগামীকাল বুধবার (১ মার্চ) থেকে শুরু হবে দুদলের লড়াই। তবে এর আগেই বড় ভুল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচের টিকেটে ইংল্যান্ডের পতাকায় ভুল করেছে বিসিবি।

Advertisements

আজ মঙ্গলবার থেকে ইংল্যান্ড সিরিজের টিকেট ছাড়ে বিসিবি। কিন্তু ম্যাচের টিকেটে বাংলাদেশের পতাকার পাশে ইংল্যান্ডের যে পাতাকা দেওয়া হয়েছে সেটি মূলত পুরো যুক্তরাজ্যের। যুক্তরাজ্য হচ্ছে ইংল্যান্ড, আয়ারল্যান্ড, ওয়েলস ও স্কটল্যান্ডসহ বিভিন্ন দেশ নিয়ে গঠিত।

ইংল্যান্ড সাদা রঙের উপর লাল যোগ চিহ্ন সম্বলিত পতাকা ব্যবহার করে থাকে। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ওয়েবসাইটেও ইংল্যান্ডের মূল পতাকার ছবি ব্যবহার করা হয়েছে। অথচ বিসিবির টিকেটে গোটা যুক্তরাজ্যর পতাকা দিয়ে ছাপানো হয়েছে।

এ বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, ‘আমি এই মাত্রই জানতে পেরেছি এটা। এটা কেন দিয়েছে, কারা দিয়েছে এই পতাকা খোঁজ নিয়ে দেখছি।’

Advertisements

অবশ্য বিসিবির এমন ভুল এটাই প্রথম নয়। এর আগে ২০১৮ সালে বাংলাদেশ শ্রীলঙ্কা সিরিজের টিকেটে ভুল করেছিল। ওই টিকেটে ইংরেজি লেখা সব বানান ঠিক থাকলেও বাংলাদেশ বানানে ‘বি’-এর পর একটি ‘এন’ বেশি লেখা হয়েছে।

এরপর ২০২১ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের খেলোয়াড় তালিকায় দেখা যায়, বাংলাদেশের নাম লিখা বামগ্লাদেশ! একই সিরিজে খেলা সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও টিকিটে লেখা ছিল রাত ১০টায়। আর এবার প্রতিপক্ষ দেশের পতাকায় ভুল করে বসেছে বিসিবি।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন