English

27 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বকাপে যে লক্ষ্যের কথা জানালেন অধিনায়ক জ্যোতি

- Advertisements -

আসছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আয়োজক বাংলাদেশ হলেও দেশের রাজনৈতিক পট পরিবর্তনে নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় আসরটি সরিয়ে সংযুক্ত আরব আমিরাতে নেওয়া হয়। এবার সেই বিশ্বকাপকে সমানে রেখে আজ মঙ্গলবার মিরপুর শের-ই বাংলায় আনুষ্ঠানিক ফটোসেশন সেরেছে বাংলাদেশ নারী দল। এরপর সংবাদ সম্মেলনে মুখোমুখি হন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

টাইগ্রেসদের বিশ্বকাপে লক্ষ্যের কথা জানিয়ে জ্যোতি বলেন, ‘প্রথমত ম্যাচ জিততে চেষ্টা করব। ২০১৪ ছাড়া একটা বিশ্বকাপেও আমরা একটি ম্যাচও জিততে পারিনি। ভালো ক্রিকেট খেলেছি। তবে ভালো ক্রিকেট খেলার কোনও মানে নাই, যদি আপনি ম্যাচ জিততে না পারেন। প্রথমত চাই ম্যাচ জিততে। দ্বিতীয়ত যখন আমরা ফ্লো পাব, আমার কাছে মনে হয় আমাদের যে দল… অবশ্যই.. সেমিফাইনাল কে না খেলতে চায়।’

তিনি আরও বলেন, ‘আমাদের লক্ষ্য থাকবে সেভাবেই। আমরা জানি যে আমাদের ক্রিকেটটা যদি এক ধাপ এগিয়ে নিতে চাই, তাহলে বিশ্বকাপের চেয়ে বড় মঞ্চ আর হতে পারে না। ওখানে ভালো পারফরম্যান্স করলে শুধু আমরা না, যারা বাংলাদেশে ক্রিকেটবিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচটি জ্যোতির টি-টোয়েন্টি ক্যারিয়ারের শততম ম্যাচ হবে। যা বাড়তি আনন্দ তার কাছে, ‘প্রথম ম্যাচ স্পেশাল… তো প্রথম ম্যাচ জিততে চাই। আমার জন্য এটা সব থেকে স্পেশাল। আমার জন্য এবং আমার দলের জন্য এটা অনেক বড় একটা অর্জন হবে। অবশ্যই.. একজন প্লেয়ার হিসেবে একশতম ম্যাচ, আমি এখনও জানি না খেলতে পারব কি না। যদি আল্লাহপাক সুস্থ রাখেন তাহলে তো অবশ্যই খেলব। যদি খেলি, প্রথম লক্ষ্য এটাই থাকবে যেন জিততে পারি।’

বিশ্বকাপে বাংলাদেশ আছে ‘বি’ গ্রুপে, যেখানে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। যেখানে ২৮ সেপ্টেম্বর শ্রীলংকার বিপক্ষে ও ৩০ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

আগামী ৩ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ৫ অক্টোবর প্রতিপক্ষ ইংল্যান্ড, ১০ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ। এই তিনটি ম্যাচই শারজায়। ১২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি দুবাইয়ে। প্রতিটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন