English

26 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
- Advertisement -

পাকিস্তানের টেস্ট ফরম্যাটে খেলা বন্ধ করা উচিত: শোয়েব

- Advertisements -

নাসিম রুমি: ঘরের মাটিতে একের পর এক লজ্জার কীর্তি গড়ে চলছে পাকিস্তান। গেল মাসে রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ হেরেছে তারা, সে সময় এ নিয়ে বর্তমান দলের ব্যাপক সমালোচনা করেছিল পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বোদ্ধারা। তবে তাতে শিক্ষা হয়নি শান মাসুদের দলের। এবার তো সেই টেস্ট থেকে বড় লজ্জার কাণ্ড ঘটিয়েছে।

Advertisements

মুলতানে ব্যাটিং স্বর্গে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই হেরেছে ইতিহাস গড়ে। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৫৫০-এর বেশি রান তুলেও ইনিংস ব্যবধানে হেরেছে স্বাগতিকরা যা এই ফরম্যাটের ১৪৭ বছরের ইতিহাসে ঘটেছে প্রথম বারের মতো। আর এমন হারেই চটেছেন সাবেক পাকিস্তান দলের গতি তারকা শোয়েব আখতার। শুধু তাই নয় দলের এমন বাজে পরিস্থিতিতে পাকিস্তানের সাদা পোশাকের ক্রিকেট খেলা বন্ধ করা উচিত বলেও তিনি মনে করেন।

Advertisements

গেল কয়েক বছর ধরে পাকিস্তান ক্রিকেটের অবনতি চোখে পড়ার মত। বিশেষ করে সবশেষ অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপ থেকে এটি বেশি নজরে আসছে। ব্যর্থতা থেকে বেরুতে বোর্ড সভাপতি, দলের নির্বাচক, অধিনায়কসহ, নতুন খেলোয়াড় একাদশে যুক্ত করেও কাজ হচ্ছে না। ঘরের মাঠে কিংবা বিদেশে ক্রিকেটের তিন ফরম্যাটেই বাজে পারফর্ম করে সমালোচনার শিকার হচ্ছেন তারা। এবারও ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক লজ্জার হারের পর ঘটেনি ব্যতিক্রম কোনো ঘটনা।

শান মাসুদের দল মুলতান টেস্টে হারের পর পাকিস্তানি এক টিভি চ্যানেলের অনুষ্ঠানে সাবেক পেসার শোয়েব আখতার দলের সমালোচনা করে বলেন, ‘মাঠে যা তারা করবে সেই ফলই পাবে। দশক জুড়েই আমি অধঃপতন দেখছি। দলের পরিস্থিতি হতাশার। খেলায় হারতেই পারে, কিন্তু খেলাটা অন্তত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হওয়ার কথা ছিল। তবে গত দুই দিনে যা দেখেছি, তারা পুরোপুরিই আশা ছেড়ে দিয়েছে। এটাই দেখিয়ে দেয় আমাদের যথেষ্ট সামর্থ্য নেই। ইংল্যান্ড আমাদের সঙ্গে ৮০০- এর বেশি করে, বাংলাদেশও হারায়।’

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন