English

26 C
Dhaka
শনিবার, অক্টোবর ৫, ২০২৪
- Advertisement -

দেশে ফিরেই উৎসব শুরু রোহিতদের, ঘুরবেন ছাদ খোলা বাসে

- Advertisements -

নাসিম রুমি: টি-টুয়েন্টি বিশ্বকাপের ফয়সলা গত ২৯ জুন হয়ে গেলেও হারিকেন বেরিলের কারণে এতদিন দেশে ফিরতে পারেনি ভারতীয় ক্রিকেট দল। প্রকৃতি শান্ত হলে শিরোপা জয়ের ১০৫ ঘণ্টা পর তারা ভারতের মাটিতে পা রেখেছে। বৃহস্পতিবার ভোরে দেশের মাটিতে পৌঁছেই রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদবরা শুরু করেছেন উদযাপন। তাদের বরণ করে নিতে আছে হরেক আয়োজন।

Advertisements

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৬টা ৫ মিনিটে দেশের মাটিতে নামে ভারতীয় দল। বিমানবন্দর থেকে একদফা সংবর্ধনা শেষে রোহিতদের নিয়ে যাওয়া হয়েছে দিল্লির একটি পাঁচ তারকা হোটেলে। সেখানে কিছুক্ষণ বিশ্রামের পর তারা যাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাত করতে। এরপর তারা চলে যাবেন মুম্বাইয়ে। সেখানে হবে বিশ্বকাপ উৎসব। রোহিতদের জন্য ছাদ খোলা বাস প্রস্তুত রাখা হয়েছে। বিশ্বকাপ শিরোপা নিয়ে তারা সেই বাসে শহর প্রদক্ষিণ করবেন।

Advertisements

হারিকেন বেরিলের কারণে গত রবিবার থেকে ওয়েস্ট ইন্ডিজের বিমানবন্দরগুলি বন্ধ করে দেওয়া হয়। ফলে নির্ধারিত সূচি অনুযায়ী দেশে ফিরতে পারেনি ভারতীয় দল। সমস্যা সমাধানে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিশেষ বিমানের ব্যবস্থা করে বিসিসিআই। নিউজার্সির নেয়ার্ক থেকে একটি বিমান চলে যায় বার্বাডোজে। এরপর সেই বিশেষ বিমানে চেপে ১৬ ঘণ্টার যাত্রা শেষে দেশে ফিরেন রোহিত-কোহলিরা।

২০০৭ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরেই শিরোপা জিতেছিল ভারত। এর ১৭ বছর পর ফের তাদের হাতে উঠল শিরোপা। বার্বাডোজে অনুষ্ঠিত গত ২৯ জুনের রোমাঞ্চকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রান হারিয়ে দেয় ভারত। বিশ্বকাপ জিতেই এই ফরম্যাটকে বিদায় জানিয়ে দেন রোহিত শর্মা, বিরাট কোহলি আর রবীন্দ্র জাদেজা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন