English

30 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪
- Advertisement -

আমলার বিশ্বরেকর্ড ভাঙলেন বাবর

- Advertisements -

নাসিম রুমি: ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে উড়ছে পাকিস্তান। এরই মধ্যে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতে জিতে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিকরা। ব্যাট হাতে দারুণ ছন্দে ফখর জামান ও বাবর আজমরা। আজ সিরিজের চতুর্থ ওয়ানডেতে ব্যাট করতে নেমে ব্যক্তিগত সেঞ্চুরির পথে বিশ্বরেকর্ড গড়েছেন পাক অধিনায়ক বাবর আজম। ওয়ানডে ক্রিকেটের দ্রুততম পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বাবর।

Advertisements

মাত্র ৯৭ ইনিংস খেলে ৫ হাজার রান পূর্ণ করেছেন বাবর। তার আগে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার হাশিম আমলার ছিল এই রেকর্ড। তিনি ১০১ ইনিংস খেলে করেছিলেন দ্রুততম ৫ হাজার রান। প্রোটিয়া ব্যাটারের খচেয়ে চার ইনিংস কম খেলে রেকর্ডটি দখলে নেন।

মাত্র ৯৭ ইনিংস খেলে ৫ হাজার রান পূর্ণ করেছেন বাবর। তার আগে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার হাশিম আমলার দখলে ছিল এই রেকর্ড। তিনি ১০১ ইনিংস খেলে করেছিলেন দ্রুততম ৫ হাজার রান। প্রোটিয়া ব্যাটারের চেয়ে চার ইনিংস কম খেলে রেকর্ডটি দখলে নিলেন বাবর।

Advertisements

করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের চতুর্থ ওয়ানডেতে মাঠে নামার আগে একদিনের ক্রিকেটে বাবরের ব্যক্তিগত সংগ্রহ ছিল ৪৯৮১ রান। ৯৮টি ম্যাচের ৯৬টি ইনিংসে ব্যাট করতে নেমে তিনি এই রান সংগ্রহ করেন। পাঁচ হাজার রানের গণ্ডি ছুঁয়ে ফেলতে বাবরের দরকার ছিল মাত্র ১৯ রান, যা তিনি অনায়াসে সংগ্রহ করে নেন।

বাবর ও আমলার পর তালিকার তৃতীয় ও চতুর্থ স্থানে আছে যথাক্রমে ভিভ রিচার্ডস ও বিরাট কোহলি। দুই কিংবদন্তিই ১১৪টি করে ইনিংসে ব্যাট করে এই মাইলস্টোনে পৌঁছান।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন