English

25 C
Dhaka
শনিবার, অক্টোবর ৫, ২০২৪
- Advertisement -

বিশ্বকাপ খেলতে নেমেই নতুন রেকর্ড গড়লেন জ্যোতি

- Advertisements -
Advertisements
Advertisements

ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির। সেই আক্ষেপ নিয়েই সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে টাইগ্রেসরা। তবে এই ম্যাচে খেলতে নেমেই নতুন রেকর্ড গড়েছেন জ্যোতি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) টস করতে নেমেই অন্যরকম এক সেঞ্চুরি পূরণ করেছেন তিনি। প্রথম বাংলাদেশি নারী হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ ম্যাচ খেলার কীর্তি গড়লেন এই উইকেটরক্ষক ব্যাটার।

নিজের মাইলফলকের ম্যাচটা জয়ে রাঙাতে চান এই ক্রিকেটার। জ্যোতি বলেন, ১০০ ম্যাচ মানে অনেক বড় ব্যাপার। এতটা পথ পাড়ি দিয়েছি ভাবতেই ভালো লাগে। আমার জন্য বিশাল অর্জন এটি। যদি সুস্থ থাকি ও খেলতে পারি, অবশ্যই চাইব ম্যাচটি জিততে। আমরা এখানে ভালো পারফর্ম করতে পারলে তা বাংলাদেশের মানুষের ওপর ইতিবাচক প্রভাব ফেলবে।

শুধু টি-টোয়েন্টি নয়, বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার কৃতিত্বও জ্যোতির দখলে। সাবেক অধিনায়ক সালমা খাতুন খেলেছেন ৯৫টি ম্যাচ। অবসর না নিলেও তার ক্যারিয়ার প্রায় শেষ বলা চলে। স্পিন অলরাউন্ডার নাহিদা আক্তার ৮৮ ম্যাচ খেলেছেন। রুমানা আহমেদও সমান সংখ্যক ম্যাচ খেলেছেন।

সামর্থ্য ও বিশ্বকাপের অভিজ্ঞতা বিবেচনায় স্কটিশদের চেয়ে এগিয়ে বাংলাদেশ। ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে আগের চার দেখাতেই শেষ হাসি জ্যোতিদের। তবে, এই টুর্নামেন্টে গত ১০ বছর জয়বিহীন লাল-সবুজের প্রতিনিধিরা। তাই চলতি আসরে জয়ের ধারায় ফিরতে চান জ্যোতিরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন