English

29 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
- Advertisement -

বাংলাদেশকে অবহেলা করলে মাশুল দিতে হবে রোহিতদের: সুনীল গাভাস্কার

- Advertisements -

ওয়ানডে ক্রিকেটে ভারতকে অনেকবার হারিয়েছে বাংলাদেশ। তবে টেস্টে এখনও জয় পায়নি টাইগাররা। তাই বলে তাদের হালকা করে নেওয়ার কোনো সুযোগ দেখেন না সুনীল গাভাস্কার। কিছুদিন আগে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা বাংলাদেশ দলের ব্যাপারে ভারতকে আগেভাগে সতর্ক করে দিলেন দেশটির কিংবদন্তি এই ব্যাটসম্যান।

দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলতে এরই মধ্যে ভারতে গেছে বাংলাদেশ। চেন্নাইয়ে আগামী বৃহস্পতিবার শুরু হবে প্রথম টেস্ট। গাভাস্কারের শঙ্কা, বাংলাদেশকে অবহেলা করলে পাকিস্তানের মতোই পরিণতি হতে পারে রোহিত শর্মার দলের।

Advertisements

পাকিস্তানকে তাদেরই মাটিতে ২-০তে টেস্ট সিরিজে হারিয়ে ক্রিকেট বিশ্বের বাড়তি সমীহ আদায় করে নিয়েছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর দলকে প্রশংসায় ভাসিয়েছেন গাভাস্কারও।

২০২২ সালে বাংলাদেশ সফরে এসে সবশেষ দ্বিপাক্ষিক সিরিজে ওয়ানডেতে ২-১ ব্যবধানে হেরেছিল ভারত। টেস্টে জয় না পেলেও দ্বিতীয় ম্যাচে সফরকারীদের নাভিশ্বাস তুলে ছেড়েছিল বাংলাদেশ। অল্পের জন্য ওই ম্যাচে বেঁচে যায় ভারত।

বাংলাদেশের সাম্প্রতিক ছন্দের কথা মনে করিয়ে ভারতীয় দৈনিক মিড ডে তে লেখা কলামে রোহিতের দলকে সতর্ক করে দিয়েছেন দেশটির ব্যাটিং গ্রেট।

তিনি বলেন, “পাকিস্তানের মাঠে খেলা দুই টেস্টেই পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ দেখিয়েছে, তারা এখন সমীহ করার মতো দল। কয়েক বছর আগেও ভারত দল যখন বাংলাদেশে গিয়েছিল, তাদেরকে কঠিন পরীক্ষা নিয়ে ছিল বাংলাদেশ। এখন পাকিস্তানের বিপক্ষে সিরিজ জেতার পর তারা ভারতকেও কঠিন চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত।”

Advertisements

গাভাস্কারের মতে, তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে গড়া বাংলাদেশ দল কাউকে আর ভয় পায় না। তাই ভারতীয় দলকে জয় নিশ্চিত করতে বাংলাদেশকে কোনোভাবেই অবহেলা না করার পরামর্শ দিয়েছেন তিনি।

“বাংলাদেশ দলে কিছু দারুণ ক্রিকেটার আছে, কিছু নতুন প্রতিভাবান খেলোয়াড় আছে যারা আর প্রতিপক্ষকে দেখে ভড়কে যায় না, যা আন্তর্জাতিক ক্রিকেটে তাদের শুরুর দিনগুলোতে দেখা যেত।”

“এখন যেসব দল তাদের মোকাবিলা করবে, তারাও জানে বাংলাদেশকে হালকাভাবে নেওয়া যাবে না, কারণ পাকিস্তানের মতো তাদেরও হারতে হতে পারে। তো এই সিরিজটি নিশ্চিতভাবেই দেখার মতো হবে,’- বলেন সুনীল গাভাস্কার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন