English

28 C
Dhaka
শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০২৪
- Advertisement -

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: আম্পায়ারদের তালিকা প্রকাশ

- Advertisements -

আগামী ৩ অক্টোবর মাঠে গড়াবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপের নবম এই আসর। চলবে আগামী ২০ অক্টোবর পর্যন্ত।

এবারের বিশ্বকাপে দায়িত্ব পালন করতে যাওয়া আম্পায়ারদের তালিকা প্রকাশ করেছে আইসিসি। এ নিয়ে দ্বিতীয়বারের মতো নারী বিশ্বকাপে সব নারী আম্পায়ার রাখা হলো। এর আগে ২০২৩ বিশ্বকাপে দায়িত্ব পালন করা আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালরা সবাই নারী ছিলেন।

এবারের ১৩ জনের মধ্যে ১০ জন আম্পায়ার ও ৩ জন আছেন ম্যাচ রেফারি।

Advertisements

আম্পায়ারদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ হলেন ক্লেয়ার পোলোসাক। এর আগে তিনি চারটি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব পালন করেছিলেন। এবার নিয়ে সর্বোচ্চ পঞ্চমবার দায়িত্ব পালন করতে যাচ্ছেন তিনি।

অন্যদিকে কিম কটন ও জ্যাকুইলিন উইলিয়ামস এবার চতুর্থবারের মতো বিশ্বকাপে দায়িত্ব পালন করবেন। সবশেষ আসরের ফাইনালে দায়িত্ব পালন করেছিলেন তারা দু’জন।

সু রেডফার্ন গেল আসরের ফাইনালে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করেছিলেন। তিনিও এ নিয়ে চতুর্থবারের মতো বিশ্বকাপে দায়িত্ব পালন করবেন।

এদিকে জিম্বাবুয়ের সারাহ দাম্বানেভানার বিশ্বকাপের মঞ্চে হতে যাচ্ছে অভিষেক।

Advertisements

২০২৪ বিশ্বকাপের আম্পায়ার যারা

লরেন এজেনব্যাগ, কিম কটন, সারাহ ডাম্বানেভানা, আনা হ্যারিস, নিমালি পেরেরা, ক্লেয়ার পোলোসাক, বৃন্দা রাঠি, সু রেডফার্ন, এলোইস শেরিডান ও জ্যাকুইলিন উইলিয়ামস।

ম্যাচ রেফারি
শানড্রে ফ্রিটজ, জিএস লক্ষ্মী ও মিশেল পেরেইরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন