English

26 C
Dhaka
শনিবার, অক্টোবর ৫, ২০২৪
- Advertisement -

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে মুম্বাইয়ের পথে রোহিত-কোহলিরা

- Advertisements -
Advertisements

গত ২৯ জুন বারবাডোসের কেনসিংটন ওভালের ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রোমাঞ্চকর ৭ রানের জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। ১৭ বছর পর টুর্নামেন্টের এই শিরোপা নিয়ে দলটির দেশে ফেরার কথা ছিল একদিন পরেই। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে লম্বা সময় আটকে থাকতে হয়েছে রোহিত শর্মাদের। তবে অপেক্ষার প্রহর শেষ হয়েছে। ট্রফি নিয়ে বৃহস্পতিবার ভোরে নয়াদিল্লির আইজিআই বিমানবন্দরে অবতরণ করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ীরা। সেখান থেকে প্রধানমন্ত্রীর বাসভবন হয়ে রোহিত-কোহলিদের গন্তব্য এখন মুম্বাই। যেখানে ছাদখোলা বাসে তারা পুরো শহর ঘুরবেন। তারপর আজ সন্ধ্যায় মুম্বাই স্টেডিয়ামে কিছু আনুষ্ঠানিকতাতেও অংশ নিতে হবে পুরো দলকে।

Advertisements

বৃহস্পতিবার ভোরে দেশে ফিরেই কিছুটা আগে ভাগে প্রধানমন্ত্রী বাসভবনে পৌঁছে যায় ভারতীয় দল। যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎপর্ব শুরু হয় বেলা ১১ টায়।  রোহিত শর্মারা প্রায় এক ঘণ্টার মতো প্রধানমন্ত্রীর সঙ্গে সময় কাটান। ভোরে পৌঁছেই ভারতীয় দল দিল্লির স্থানীয় একটি হোটেলে ওঠে। সেখানে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে সকাল নয়টার দিকে প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে রওয়ানা হয়। তার আগে হোটেলে রোহিতদের জন্য রাখা হয় বিশেষ কেক। কেক কেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনের উদ্দেশে বাসে চড়ার আগেই তাদের ঘিরে ধরে একদল সমর্থক।  প্রত্যেকের হাতেই ছিল ভারতের জাতীয় পতাকা। সেই পতাকা দোলাতে দোলাতে চলে তুমুল উন্মাদনা।

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রায় ঘণ্টাখানেক ক্রিকেটারদের সময় দিয়েছেন। ক্রিকেটারদের সঙ্গে কথাও বলেছেন তিনি। জানতে চেয়েছেন, কোন ম্যাচে কোন ঘটনা খেলা ঘুরিয়ে দিয়েছে। নিজের খেলা দেখার অভিজ্ঞতার কথাও ভাগ করে নিয়েছেন। কিছু শট, কিছু বোলিং, কিছু স্মরণীয় মুহূর্তের কথা জানতে চেয়েছেন। আলাদা করে কয়েক জন ক্রিকেটারের পারফরম্যান্সের প্রশংসা করেছেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর স্থানীয় সময় দুপুর ২টায় মুম্বাইয়ের উদ্দেশে রোহিত-কোহলিরা রওয়ানা হয়েছেন। সেখানে ন্যাশনাল সেন্টার ফর পারফর্মিং আর্টস (এপিসিএ) থেকে উন্মুক্ত বাসে তাদের চড়ানো হবে। বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভিক্টরি প্যারেড অনুষ্ঠিত হবে। সেই প্যারেড শেষ হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এসে। ভক্ত-সমর্থকদের ছাদখোলা বাসে রোহিত-কোহলিদের দেখার সুযোগ উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

এদিকে, দেশে ফিরেই নতুন জার্সি পেয়েছেন ক্রিকেটাররা। সেই জার্সি পরেই তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে গেছেন। বিশ্বকাপের জার্সির সঙ্গে নতুন জার্সির খুব বেশি পার্থক্য নেই। একই রং ব্যবহার করা হয়েছে। জার্সির নকশাতে সামান্য পরিবর্তন হয়েছে। বাঁ দিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) লোগোর ওপর তারার সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে দুটি। এ ছাড়া দেশের নামের নিচে লেখা হয়েছে ‘চ্যাম্পিয়ন্স’।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন