English

32 C
Dhaka
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
- Advertisement -

পাকিস্তান সফরে ‘এ’ দলের নেতৃত্বে বিজয় ও হৃদয়

- Advertisements -

আসন্ন পাকিস্তান সফরে দু’টি চারদিনের সিরিজে বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দিবেন এনামুল হক বিজয়। ওয়ানডে সিরিজের জন্য অধিনায়ক করা হয়েছে তাওহিদ হৃদয়কে।

সফরে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দু’টি চারদিনের এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ দল।

বাংলাদেশের হয়ে মাত্র পাঁচটি টেস্ট খেলেছেন ৩১ বছর বয়সী বিজয়। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো রেকর্ড আছে এই ওপেনারের। ১১৭ ম্যাচে ৪৪ গড়ে ৮১৭৪ রান করেছেন তিনি।

Advertisements

অন্যদিকে, ২০২৩ সালের মার্চে অভিষেকের পর সাদা বলের ক্রিকেটে বাংলাদেশের টপ-অর্ডারের নিয়মিত সদস্য হয়ে গেছেন ২৩ বছর বয়সী হৃদয়। লিস্ট ‘এ’ ম্যাচে ৪৮ গড়ে ৩০২৪ রান করেছেন তিনি।

আগামী ৬ আগস্ট পাকিস্তানে যাবে বাংলাদেশ ‘এ’ দল। ১০ আগস্ট থেকে প্রথম এবং ১৭ আগস্ট  শুরু দ্বিতীয় চারদিনের ম্যাচ। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে যথাক্রমে-২৩, ২৫ এবং ২৭ আগস্ট। উভয় ফর্মেটের সব ম্যাচই অনুষ্ঠিত হবে ইসলামাবাদে।

প্রথম চার দিনের ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দল

মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, এনামুল হক বিজয়, মোমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দীপু, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহিদুল ইসলাম অঙ্কন, নাঈম হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া।

দ্বিতীয় চার দিনের ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দল

Advertisements

এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, সৌম্য সরকার, শাহাদাত হোসেন, মোসাদ্দেক হোসেন, জাকের আলী, তাওহিদ হৃদয়, মাহিদুল ইসলাম, হাসান মুরাদ, তানভীর ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান, রেজাউর রহমান ও রুয়েল মিয়া।

ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ ‘এ’ দল

সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, তাওহিদ হৃদয়, মাহিদুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, জাকের আলী, রিশাদ হোসেন, মাহেদি হাসান, তানভীর ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান, রেজাউর রহমান ও রুয়েল মিয়া।

প্রথম চার দিনের ম্যাচ, ১০-১৩ আগস্ট, ইসলামাবাদ
দ্বিতীয় চার দিনের ম্যাচ, ১৭-২০ আগস্ট, ইসলামাবাদ
প্রথম ওয়ানডে, ২৩ আগস্ট, ইসলামাবাদ
দ্বিতীয় ওয়ানডে, ২৫ আগস্ট, ইসলামাবাদ
তৃতীয় ওয়ানডে, ২৭ আগস্ট, ইসলামাবাদ

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন