English

27 C
Dhaka
সোমবার, অক্টোবর ২৮, ২০২৪
- Advertisement -

হারুন ও বিপ্লবের বিরুদ্ধে ফারুকের মামলা

- Advertisements -

জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউয়ে পুলিশের লাঠি পেটায় গুরুতর আহত হয়েছিলেন তৎকালীন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। ২০১১ সালের ৬ জুলাই এ ঘটনার ১৩ বছর পর হত্যা চেষ্টার অভিযোগে পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ ও বিপ্লব কুমার সরকারসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তিনি।

Advertisements

সোমবার রাজধানীর শেরে বাংলা নগর থানায় মামলা দায়ের করার পর থানা কমপ্লেক্সের সামনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

জানা যায়, দায়ের করা মামলা নম্বর ৮। বাদী ভুক্তভোগী তৎকালীন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। বর্তমানে তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা।

Advertisements

২০১১ সালের ৬ জুলাই সকালে জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে বিরোধী দলের ১৫-২০ জন সংসদ সদস্য মানিক মিয়া এভিনিউয়ের সামনে জড়ো হোন। এ সময় পুলিশের সঙ্গে জয়নাল আবদিন ফারুকের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে জয়নাল আবদিন ফারুকের দিকে তেড়ে যায় পুলিশ। একপর্যায়ে একজন পুলিশ সদস্যের লাঠির আঘাতে তার মাথা ফেটে যায়।এ ঘটনায় থানায় মামলা না নেওয়ায় আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

এর আগে ২০১১ সালের ১০ জুলাই ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে দায়ের করা মামলায় পুলিশের ৩০ জনের মতো সদস্যকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ছিলেন প্রধান অভিযুক্ত দুই ঊর্ধ্বতন কর্মকর্তা হারুন অর রশীদ ও বিপ্লব কুমার সরকার।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন