English

28 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
- Advertisement -

ছাগলকাণ্ডের মতিউরের আরও সম্পদ জব্দের নির্দেশ

- Advertisements -

ছাগলকাণ্ডে আলোচনায় আসা জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তা মতিউর রহমানের মালিকানায় থাকা মিরপুরের ৪টি ফ্ল্যাট ও ২ হাজার ৩৬৭ দশমিক ৭ শতাংশ জমি জব্দের আদেশ দিয়েছে আদালত। এ ছাড়া মতিউরের ১১৬টি ব্যাংক হিসাবে থাকা ১৩ কোটি ৪৪ লাখ ৩৬ হাজার ৪৭১ টাকা এবং ২৩টি শেয়ার বাজারের বিও অ্যাকাউন্ট অবরুদ্ধ (ফ্রিজ) করার আদেশ দেওয়া দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন। দুদকের পক্ষে অনুসন্ধানকারী কর্মকর্তা উপপরিচালক আনোয়ার হোসেন এ আবেদন করেন। আদালতের দুদকের পক্ষে প্রসিকিউটর মীর আহমেদ আলী সালাম ও মাহমুদ হোসেন জাহাঙ্গীর শুনানি করেন।

আবেদনে বলা হয়, মতিউর রহমান দুর্নীতির মাধ্যমে দেশে ও বিদেশে নিজের ও অন্যান্যদের নামে অবৈধ সম্পদ অর্জনসহ হুণ্ডি ও আন্ডার ইনভয়েসিং–ওভার ইনভয়েসিংয়ের মাধ্যমে অর্থপাচার করে শত শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। অনুসন্ধানের সময় জানা গেছে, মতিউর ও তার পরিবারের সদস্যরা স্থাবর ও অস্থাবর সম্পত্তি হস্তান্তরের চেষ্টা করছেন।

এটি করতে পারলে অনুসন্ধানের ধারাবাহিকতায় মামলা দায়ের, আদালতে চার্জশীট দাখিল, বিচার শেষে শাস্তির অংশ হিসেবে অপরাধলব্ধ আয় হতে অর্জিত সম্পত্তি সরকারের অনুকূলে বাজেয়াপ্তকরণসহ সকল উদ্দেশ্যই ব্যর্থ হবে। তাই ন্যায় বিচারের স্বার্থে মতিউরের চার ফ্ল্যাট, ২ হাজার ৩৬৭ দশমিক ৭শতাংশ জমি ক্রোক এবং ১১৬ ব্যাংক হিসাব ও শেয়ার বাজারের ২৩টি বিও অ্যাকাউন্ট ফ্রিজ করা একান্ত প্রয়োজন।

এর আগে গত ৪ জুলাই মতিউর রহমান ও তার পরিবারের চারটি ফ্ল্যাট ও এক হাজার ১৯ শতাংশ জমি দুদকের আবেদনে ক্রোকাদেশ দেন আদালত।

আগে ক্রোক হওয়া সম্পত্তির মধ্যে বরিশালের মূলাদী উপজেলায় মতিউরের নামে ১১৪ শতাংশ জমি, নরসিংদীর রায়পুরা উপজেলায় মরজাল ইউনিয়নের মরজাল মৌজায় তার স্ত্রী লায়লা কানিজের নামে ৫২২ দশমিক ৫২ শতাংশ জমি, তাদের ছেলে আহমেদ তৌফিক অর্ণবের নাম ২৭৫ দশমিক ৮৭৫ শতাংশ জমি, মেয়ে ফারহানা রহমান ইপ্সিতার নামে ১০৬ দশমিক ৫৬ শতাংশ জমি রয়েছে।

এর আগে গত ২৪ জুন মতিউর রহমান, প্রথম স্ত্রী নরসিংদীর রায়পুরা উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ ও প্রথম স্ত্রীর ছেলে আহম্মেদ তৌফিকুর রহমান অর্নবের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেন আদালত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন