English

30 C
Dhaka
শনিবার, অক্টোবর ২৬, ২০২৪
- Advertisement -

বড়লেখায় সড়ক দুর্ঘটনায় অবসরপ্রাপ্ত শিক্ষক নিহত

- Advertisements -

মৌলভীবাজারের বড়লেখায় সড়ক দুর্ঘটনায় অবসরপ্রাপ্ত এক শিক্ষক নিহত হয়েছেন। শুক্রবার বিকেলে চান্দগ্রাম-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের বড়লেখা পৌরসভার বরাইগ্রাম এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে।

নিহত শিক্ষকের নাম সমিত চন্দ্র নাথ (৬১)। তিনি উপজেলার দাসেরবাজার ইউনিয়নের তালুকদারপাড়া এলাকার মৃত সত্যেন্দ্র চন্দ্র নাথের ছেলে। সমিত চন্দ্র নাথ বিয়ানীবাজার উপজেলার লাউতা বহুমুখী হাইস্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক।

Advertisements

স্থানীয়রা জানান, সমিত চন্দ্র নাথ শুক্রবার সকালে একটি ধর্মীয় অনুষ্ঠানে ছিলেন। অনুষ্ঠান শেষে বিকেলে মোটরসাইকেলে বাড়িতে যাওয়ার উদ্দেশ্য রওয়ানা দেন। চান্দগ্রাম-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের বড়লেখা পৌরসভার বারইগ্রাম এলাকায় পৌঁছালে দ্রুতগামী একটি পিকআপ তাঁর মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে তিনি মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেটের প্রেরণ করা হয়। রাগিব-রাবিয়া মেডিকেল হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত শিক্ষক সমিত নাথের বড় ভাই বাবু লাল নাথ শুক্রবার রাতে বলেন, একটি পিকআপের ধাক্কায় তার ভাই গুরুতর হন। পরে সিলেটে রাগিব-রাবিয়া মেডিকেল হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এই ঘটনায় আমাদের কোনো অভিযোগ নেই। সকালে লাশ সৎকার হবে।

Advertisements

বড়লেখা থানার ওসি মো. আবদুল কাইয়ূম বলেন, দুর্ঘটনার বিষয়টি জানা নেই। তবে খোঁজ-খবর নিচ্ছেন।

এদিকে সমীথ চন্দ্র নাথের শিক্ষার্থীরা জানান, তিনি ৩৭ বছরের দীর্ঘ শিক্ষকতা জীবন থেকে এ বছরের ২৩ মে অবসর গ্রহণ করেন।তিনি লাউতা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে গণিতের শিক্ষক হিসাবে ১৯৮৭ সনে কর্মজীবন শুরু করেন।

তিনি একজন মহান শিক্ষক হিসাবে সুপরিচিত ব্যক্তিত্ব ছিলেন। তিনি তাঁর চমৎকার দক্ষতা এবং শিষ্যদের প্রতি ভালোবাসার জন্য ছাত্রদের দ্বারা সম্মানিত ছিলেন। অনেক শিক্ষার্থী উনাকে দেখে শিক্ষাকতা পেশায় অনুপ্রাণিত হয়েছে। কিভাবে একজন আদর্শ, আন্তরিক ও স্নেহশীল শিক্ষক হিসেবে নিজেকে গড়ে তুলা উচিত, উনি তারই জ্বলন্ত উদাহরণ।

Notify of
guest
0 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন